ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় ভিটে দখলে নিতে হামলা পরিবারের আহত ৩জন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় বসতভিটার জমি জবরদখলে বাঁধা দেয়ায় স্বামী-স্ত্রী ও সন্তানসহ একই পরিবারের তিন সদস্যকে কুপিয়ে জখম করেছে দূর্বৃত্তরা। ঘটনার পরপরই স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে তারা ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। বুধবার সকালে উপজেলার বরইতলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মাইজপাড়া এলাকায় সংগঠিত এ ঘটনায় জড়িত চারজনের নাম উল্লেখ করে ভূক্তভোগী পরিবারের পক্ষ থেকে বৃহস্পতিবার (৩ জুন) চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

হামলায় আহতরা হলেন, বরইতলী ইউনিয়নের মাইজপাড়া গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে মো. নেজাম উদ্দিন (৪৬) তার স্ত্রী নাসরিন সুলতানা (৩০) ও ছেলে ছালেকুর রহমান (১৬)। হামলার সময় দূর্বৃত্তরা দা, লোহার রড়, কিরিচ ও লাঠি নিয়ে প্রতিপক্ষের উপর বেপরোয়া হামলা চালায়।

অভিযোগে মামলার বাদি নাছরিন সোলতানা দাবী করেন, আমার স্বামীর পৈত্রিক বসতভিটার জমি নিয়ে পাশর্^বর্তী নাছির উদ্দিন গংয়ের মধ্যে বিরোধ সৃষ্ঠি হলে বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে অনেকবার শালিশী বৈঠক হয়। কিন্তু আসামীরা শালিশী বৈঠকের সিদ্ধান্ত অমান্য করে জোর পূর্বক আমার স্বামীর পৈত্রিক বসত ভিটার জমি জবর দখলে নেয়ার হুমকি দিতে থাকেন।

ঘটনার দিন আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে আমার স্বামীর পৈত্রিক বসতভিঠায় জোরপূর্বক ঢুকে পড়ে। এ সময় মামলার প্রধান আসামী নাছির উদ্দিনের নেতৃত্বে তার ছেলে ওয়াহিদুর রহমান হিরু, মোহাম্মদ পারভেজ ও তাদের মা খালেদা বেগম তাদের হাতে থাকা অস্ত্রসন্ত্র নিয়ে আমাদের উপর বেপরোয়া হামলা চালায়।

এ সময় তারা ধারালো দা, কিরিচ দিয়ে আমাদেরকে এলাপাতাড়ি কুপিয়ে আহত করার পাশাপাশি লোহার রড় ও হাতুড়ি নিয়ে বেদড়ক পিটিয়ে গুরুতর আহত করে। পরে তারা আমার স্বামীর কাছ থেকে নগদ টাকা, আমার কাছ থেকে স্বর্ণের চেইন ও আমার ছেলের ব্যবহৃত মোবাইল সেটসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আরশরাফ হোসেন বলেন, বিষয়টির ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে। ##

 

পাঠকের মতামত: